৯ জেলায় ধর্ষণ, ধর্ষণচেষ্টা ও যৌন নিপীড়নের অভিযোগে গ্রেপ্তার ১৪

বাংলাদেশ

খাগড়াছড়ি সদরের দুর্গম বড়পাড়া এলাকায় এক ত্রিপুরা কিশোরীকে ধর্ষণের পর হত্যার অভিযোগ উঠেছে। নিহত কিশোরীর নাম ধনিতা ত্রিপুরা (১৮)। সে বড়পাড়া এলাকার জুম চাষি নল মোহন ত্রিপুরার মেয়ে। এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ।

এদিকে গাইবান্ধায় সাঁওতাল সম্প্রদায়ের এক কিশোরীকে ধর্ষণচেষ্টার অভিযোগে তিন তরুণকে গ্রেপ্তার করা হয়েছে। বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ ও ভিডিও ধারণের অভিযোগে একজন গ্রেপ্তার হয়েছে ফরিদপুরে। নবম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে রাজশাহীর বাঘায় গ্রেপ্তার করা হয়েছে এক যুবককে। তিন কলেজছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে মামলা হয়েছে মৌলভীবাজারে। সাড়ে তিন বছরের শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে এক ব্যক্তি গ্রেপ্তার হয়েছেন নাটোরের গুরুদাসপুরে।

এ ছাড়া ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে এক শিক্ষক গ্রেপ্তার হয়েছেন বরিশালের উজিরপুরে। একই উপজেলায় ধর্ষণচেষ্টার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে বাবা-ছেলেকে। শিশুকে ধর্ষণের অভিযোগে একজন আটক হয়েছেন মুন্সীগঞ্জে।

খাগড়াছড়ি :
গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে নিজের ঘর থেকে ধনিতা ত্রিপুরার লাশ উদ্ধার করে পুলিশ। তবে ঘটনাটি ঘটে গত সোমবার রাতে। ওই রাতে ধনিতা বাড়িতে একাই ছিল। জুম প্রস্তুতের জন্য তার মা-বাবা গিয়েছিল দীঘিনালায়।

ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পরিমল ত্রিপুরা বলেন, ‘সোমবার রাতে মা-বাবা না থাকায় বাড়িতে একাই ছিল ধনিতা ত্রিপুরা। ধারণা করা হচ্ছে, ধর্ষণের পর শ্বাসরোধে তাকে হত্যা করা হয়েছে।’

এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ ওই গ্রামের কমল ত্রিপুরা (২০), রুমেল ত্রিপুরা (১৮) ও কিরণ ত্রিপুরা (১৮) নামের তিন তরুণকে আটক করেছে।

নিহতের স্বজনদের বরাত দিয়ে খাগড়াছড়ি থানার ওসি সাহাদাত হোসেন জানান, কমল ত্রিপুরা মেয়েটিকে বিয়ের প্রস্তাব দিয়ে আসছিলেন। কিন্তু মেয়েটির মা-বাবা রাজি ছিলেন না। সেই ঘটনার প্রতিশোধ হিসেবেও তাঁরা এই হত্যকাণ্ড ঘটিয়ে থাকতে পারেন। তবে ময়নাতদন্তের পর বিষয়টি আরো পরিষ্কার হবে।

গাইবান্ধা :
গোবিন্দগঞ্জ উপজেলায় সাঁওতাল সম্প্রদায়ের এক কিশোরীকে ধর্ষণচেষ্টার অভিযোগে তিন তরুণকে গ্রেপ্তার করা হয়েছে। ভুক্তভোগীর মায়ের দায়ের করা মামলায় গতকাল জেহাদ (২২), রনি (২১) ও সনাতন (২০) নামের তিন তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনাটি ঘটেছে কামদিয়া ইউনিয়নের লালোপাড়া গ্রামের।

পুলিশ জানায়, গত সোমবার সন্ধ্যায় মেয়েটি বাড়িতে একা ছিল। ওই সময় জেহাদ, সনাতন ও রনি বাড়িতে ঢুকে তাকে ধর্ষণের চেষ্টা করে।

বাঘা :
নবম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে রাসেল আহম্মেদ নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

ভুক্তভোগীর স্বজনদের অভিযোগ, উপজেলার চকছাতারী গ্রামের রাসেল আহম্মেদের সঙ্গে নবম শ্রেণির ওই ছাত্রীর (১৭) সম্পর্ক ছিল। সেই সুবাদে রবিবার রাত সাড়ে ১১টার দিকে ওই ছাত্রীর ঘরে দেখা করতে গিয়ে তাকে ধর্ষণ করেন রাসেল। বাঘা থানার ওসি জানান, ডাক্তারি পরীক্ষার পর ধর্ষণের বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

মৌলভীবাজার :
তিন কলেজছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে চার যুবকের নামে মামলা হয়েছে। গতকাল মঙ্গলবার মৌলভীবাজার মডেল থানায় মামলাটি হয়।

মামলার এজাহার অনুযায়ী, গত ১৩ মে এক কলেজছাত্রীকে কটূক্তি করেন সোনাপুর বড়বাড়ি এলাকার নাভেদ। এ ঘটনা ওই ছাত্রী তার দুই সহপাঠীকে জানায়। এরপর তিনজন মিলে ঘটনার প্রতিবাদ জানাতে গেলে নাভেদসহ সায়েম, মুন্না ও লোকমান নামের চার যুবক মারধরের পাশাপাশি তাদের ওপর যৌন নিপীড়ন চালান।

ফরিদপুর :
বিয়ের প্রলোভন দেখিয়ে এক কলেজছাত্রীকে ধর্ষণ ও ভিডিও ধারণের অভিযোগে মামলা হয়েছে। গত সোমবার রাতে ওই কলেজছাত্রী ফরিদপুর কোতোয়ালি থানায় এ মামলা করেন। পুলিশ ওই রাতেই আসামি মিজানুর রহমানকে (২৮) গ্রেপ্তার করে।

গুরুদাসপুর :
নাটোরের গুরুদাসপুরে সাড়ে তিন বছরের শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে মকবুল হোসেন (৪৫) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনাটি গতকাল মঙ্গলবার উপজেলার মশিন্দা ইউনিয়নের ইয়াছিনপুর গ্রামে ঘটেছে।

অভিযোগ অনুযায়ী, দোকান থেকে খাবার কিনে দেওয়ার কথা বলে মকবুল হোসেন ওই শিশুকে ধর্ষণের চেষ্টা করে।

মুন্সীগঞ্জ :
মুন্সীগঞ্জের লৌহজংয়ে সাত বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে বিল্লাল হোসেন নামের এক যুবককে আটক করেছে পুলিশ।

লৌহজং থানার ওসি মনির হোসেন জানান, গতকাল সন্ধ্যার দিকে শিশুটিকে ঘরে একা পেয়ে ধর্ষণ করেন বিল্লাল হোসেন।

বরিশাল :
বরিশালের উজিরপুরে বড়াকোঠা ইউনিয়নে মাদরাসার শিশু শিক্ষার্থীকে যৌন নিপীড়নের অভিযোগে জাহাঙ্গীর আলম মুসা (৫০) নামের এক শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিশ। গত সোমবার ভুক্তভোগীর বাবার দায়ের করা মামলায় তাঁকে গ্রেপ্তার করা হয়। জাহাঙ্গীর আলম উপজেলার শিকারপুর ইউনিয়নের মাদার্শী গ্রামের বাসিন্দা।

এদিকে একই উপজেলার মোড়াকাঠি গ্রামে এক গৃহবধূকে ধর্ষণচেষ্টা ও মারধরের অভিযোগে বাবা-ছেলেকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁরা হলেন- মোড়াকাঠি গ্রামের শহিদ বেপারী (৩৫) ও তাঁর বাবা হোসেন বেপারী (৬০)।

বাঁশখালী (চট্টগ্রাম) :
বাঁশখালীর শীলকূপ ইউনিয়নের মনকির গ্রাম থেকে ধর্ষণের অভিযোগে গতকাল ফয়জুল্লাহ (২০) নামের এক মাদরাসা শিক্ষককে গ্রেপ্তার করেছে র‌্যাব। তিনি আজিজিয়া কাশেমুল বালক-বালিকা মাদরাসার শিক্ষক।

বাঁশখালী থানার ওসি মো. কামাল উদ্দিন বলেন, ফয়জুল্লাহ গত ২৪ এপ্রিল সপ্তম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণ করে। মাদরাসাছাত্রীটি ওই সময় প্রাইভেট পড়তে গিয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *