৭ ইয়াবা কারবারির আত্মসমর্পণ মসজিদে

জেলা খবর
নগরের বাকলিয়া থানা এলাকায় মাদকবিরোধী অভিযানের মুখে গতকাল শুক্রবার জুমার নামাজের আগে একটি মসজিদে মুসল্লিদের সামনে আত্মসমর্পণ করেছেন সাতজন ইয়াবা কারবারি। পুলিশ কর্তৃপক্ষের অনুরোধে খতিবের আহ্বানে বজ্রঘোনা এলাকার মদনী মসজিদে ওই আত্মসমর্পণের ঘটনা ঘটে।
আত্মসমর্পণ করা ইয়াবা কারবারিরা হলেন মো. আবু বক্কর, মো. আব্দুল মাবুদ, মো. শাহজাহান, মো. শামসু, এসকান্দর মির্জা, ওছিউর রহমান ও মো. ইছাহাক।
প্রত্যক্ষদর্শীরা জানায়, মসজিদে জুমার নামাজের আগে খুতবা চলাকালে পুলিশ কর্তৃপক্ষের অনুরোধে খতিব ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণ করার আহ্বান জানান। এতে সাড়া দিয়ে প্রথমে চারজন আত্মসমর্পণ করেন। ওই সময় মসজিদে প্রায় দুই হাজার মুসল্লি উপস্থিত ছিল। পরে বাকলিয়া থানার ওসি মো. নেজাম উদ্দিন দাঁড়িয়ে মুসল্লিদের উদ্দেশে বক্তব্য দেন।
তিনি বলেন, ‘মুসল্লিদের মাঝে আর কেউ ইয়াবা ব্যবসায়ী থেকে থাকলে স্বেচ্ছায় আত্মসমর্পণ করুন, অন্যথায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’ ওই অবস্থায় আরো তিনজন দাঁড়িয়ে নিজেদের ইয়াবা ব্যবসায়ী বলে পরিচয় দেন এবং আত্মসমর্পণ করেন।
পরে মসজিদের ভেতর ওই সাতজন ইয়াবা কারবারিকে শপথবাক্য পাঠ করান বাকলিয়া থানার ওসি।
পুলিশ সূত্রে জানা যায়, গত ২ মে থেকে নগরের বাকলিয়া থানার বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চলছে। গত ১৫ দিনে বাকলিয়া এলাকায় ৬৪টি মামলায় ৮৪ জনকে আটক করে আদালতে সোর্পদ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *