হাজার মাইল দূরে টাইগারদের ঈদ উদযাপন

বিশ্ব

পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করতে ঢাকা ছেড়ে নাড়ির টানে গ্রামে ফিরে যাচ্ছে লাখ লাখ মানুষ। কিন্তু টাইগারদের এবার থাকতে হচ্ছে দেশের বাইরে। বিশ্বকাপ মিশনে এই মুহূর্তে ইংল্যান্ডে অবস্থান করছে বাংলাদেশ দল।

বেশ কয়েকজনের পরিবার সঙ্গে আছে, আবার কারও নেই। এভাবেই সবাই মিলেমিশে সেখানেই স্থানীয় সময় আজ উদযাপন করেছে ঈদ। 

নিউজিল্যান্ডে বাংলাদেশের সফরের সময় মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনার প্রেক্ষিতে মুসলিম ক্রিকেটারদের ঈদের নামাজ নিয়ে দুশ্চিন্তায় ছিল বিশ্বকাপের আয়োজক দেশ ইংল্যান্ড। 

প্রথমে ঈদের নামাজে নিরুৎসাহিত করে তারা। কিন্তু ক্রিকেটাররা নামাজ পড়ার দাবিতে একাট্টা হলে শেষ পর্যন্ত কঠোর গোপনীয়তা এবং নিরাপত্তার মাঝে নামাজ পড়ার ব্যবস্থা করা হয়। এরপর ক্রিকেটাররা নিজেরাই ঈদ পালনের ছবি সোশ্যাল সাইটে শেয়ার করেন। 

শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে দাপটে হারিয়ে বিশ্বকাপ শুরু করেছে বাংলাদেশ। সেজন্য ঈদের আনন্দটা অনেকটাই বেশি ছিল। ফুরফুরে মেজাজে দেখা গেছে ক্রিকেটার, কোচিং স্টাফ এবং দলের বাকী কর্মকর্তাদের। 

এরপর বাংলাদেশ যেদিন ঈদ পালন করবে, অর্থাৎ ৫ জুন টাইগাররা সেদিন নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ভয়ংকর দল নিউজিল্যান্ডের।

এই ম্যাচ জিতলে টানা দুই জয়ের পাশাপাশি সেমিফাইনালের পথও অনেক পরিস্কার হয়ে যাবে। আর বাংলাদেশের মানুষ উপভোগ করবে ঈদের আনন্দ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *