সোনারগাঁয়ে মধ্যরাতে করোনায় মৃত ব্যক্তির দাফন কার্যক্রম শেষ করলো এমপি খোকার স্বেচ্ছাসেবীরা

জাতীয়

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:

আবারও করোনার ছোবলে দিশেহারা পুরো বিশ্ব। সারাদেশের মহামারী পরিস্থিতি তীব্র আকার ধারণ করছে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে। আজ ১০জন নতুন করে আক্রান্ত হওয়ার পাশাপাশি ১জন মৃত্যুবরণ করে।  মৃত ব্যক্তির লাশ দাফন কাফনে এগিয়ে এসেছে আমরা স্বেচ্ছাসেবী করোনা যোদ্ধা নামে একটি সামাজিক সংগঠন। 

বৃহস্পতিবার (৮ এপ্রিল) সন্ধ্যা ৭ টায় উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের খুলিয়াপাড়া এলাকায় আমির হোসেনের স্ত্রী সেলিনা বেগম (৫৫) মৃত্যুবরণ করলে তার দাফন কার্যক্রম পরিচালনার জন্য স্বেচ্ছাসেবীদের খবর দেন তার নিকটাত্মীয়রা।

মৃত সেলিনা বেগম দৈনিক ভোরের কাগজ ও দৈনিক মানবকন্ঠের সোনারগাঁও প্রতিনিধি সাংবাদিক আব্দুস সাত্তার প্রধানের খালাতো বোন। 

করোনায় মৃত সেলিনা বেগমের পরিবারের পক্ষ থেকে জানানো হয়, গত ৫ এপ্রিল করোনা আক্রান্ত হোন। এদিকে তার মৃত্যুর খবর ছড়িয়ে পরলে আশেপাশের এলাকায় মানুষ সচেতন হয়ে পরে।

নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার পৃষ্ঠপোষকতায় আমরা স্বেচ্ছাসেবী করোনা যোদ্ধা টিম আজকের দাফন কার্যক্রম সহ ইতিমধ্যে ৩৯টি করোনায় মৃত ব্যক্তির লাশ দাফন সম্পন্ন করলো। তারা উপজেলার বেওয়ারিশ লাশ দাফনেও প্রশংসনীয় ভূমিকা পালন করে আসছে। 

উল্লেখ যে করোনার শুরুতে যখন উপজেলার ইসলামিক ফাউণ্ডেশনের বেতন ভুক্ত ১২ জন ইমাম লাশ দাফন কাফন এর থেকে মুখ ফিরিয়ে নেয় এমন কি আত্মীয় স্বজনরা লাশ দাফনে না যায় ঠিক তখনি এমপি লিয়াকত হোসেন খোকার পৃষ্ঠপোষকতায় আমরা স্বেচ্ছাসেবী করোনা যোদ্ধা ও স্থানীয় সাংবাদিক সোনারগাঁও রিপোর্টাস ক্লাবের সাংগঠনিক সম্পাদক মোঃনুর নবী জনি,যুগ্ম সম্পাদক কামরুজ্জামান রানা, দপ্তর সম্পাদক মোঃইমরান হোসেন ও পারভেজ হোসেনসহ করোনায় মৃত ব্যক্তির লাশ দাফন কাফন করেন সেই সাথে সামাজিক  সচেতনতায় ব্যাপক ভুমিকা রেখেছেন।

লাশ দাফন কাফন কার্যক্রমটি পরিচালনা করে আমরা স্বেচ্ছাসেবী করোনা যোদ্ধা টিম পরিচালক ওমর ফারুক। এসময় তার সাথে ছিলেন, আলী আকবর, ইউপি সদস্য সুরাইয়া, ইউপি সদস্য মনোয়ারা, আজিজুল হক, সাইফুল ইসলাম শীতল,কামরুল, মিজান শিকদার, মোঃ আকাশ, হোসেনে আরা ও চৈতী আক্তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *