সোনারগাঁয়ে ব্যক্তি উদ্যোগে বেসরকারি স্কুলের শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা

শিক্ষা

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের জন্য মানসম্মত শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে ‘চাইল্ড হ্যাভেন ইন্টারন্যাশনাল স্কুল’ ব্যক্তি উদ্যোগে বেসরকারি স্কুলের শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৩ ফেব্রুয়ারী) দিন ব্যাপী আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব এডুকেশন এন্ড রিসার্চ ননফর্মাল এডুকেশন চেয়ারম্যান প্রফেসর আব্দুস সালাম। সকাল ৯ টা হয়ে সন্ধ্যা ৬ টা পর্যন্ত চাইল্ড হ্যাভেন ইন্টারন্যাশনাল স্কুলের ২৪ জন শিক্ষক কর্মশালায় অংশগ্রহন করেন। 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, “আমার শিষ্য রিয়াজ, তার শিক্ষালব্ধ জ্ঞান কাজে লাগিয়ে এলাকার উন্নয়নে অংশ নিচ্ছে দেখে আমি আনন্দিত। শিক্ষকদের কঠোর পরিশ্রম এবং পরিচালকদের আন্তরিকতা বিদ্যালয়টিকে নিয়ে গেছে এক অনন্য উচ্চতায়”। 

কর্মশালাটিতে টিচ ফর বাংলাদেশের ডিজিটাল কনটেন্ট কো-অর্ডিনেটর এবং ম্যাকা টিমের প্রতিষ্ঠাতা প্রশিক্ষক আমীর হামজা জিহাদের তত্ত্বাবধানে শিক্ষকদের প্রয়োজনীয় দক্ষতা, কারিকুলাম,  শ্রেনী ব্যবস্থাপনা সহ নানা দিক শিক্ষকদের দক্ষতা বাড়াতে কাজ করা হয়। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইডিয়াল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা পরিচালক এবং সোনারগাঁও কিন্ডারগার্টেন পরিচালক ঐক্য পরিষদের আহ্বায়ক মো মিজানুর রহমান। তিনি তার বক্তব্যে তুলে ধরেন যে, “দীর্ঘ এক যুগ সোনারগাঁয়ের বেসরকারী বিদ্যালয় নিয়ে কাজ করছি, প্রথম বারের মত কোন বেসরকারি স্কুলকে প্রশিক্ষন করাতে দেখে আমি অবাক হয়েছি। রিয়াজুল করিমের এই অভিনব উদ্যোগ কে সাধু বাদ জানাই।”

এসময় আরো উপস্থিত ছিলেন, আব্দুল মালেক স্মৃতি বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিচালক, মোঃ হানিফ, চাইল্ড হ্যাভেন ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারম্যান প্রকৌশলী আহমেদ আলী তানভীর, পরিচালক আসকর আলী এবং প্রধান শিক্ষক হাবিবুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *