সৈয়দপুরে অপহরণ, উদ্ধার রংপুরে

জেলা খবর

নীলফামারীর সৈয়দপুর থেকে অপহরণ করা এক তরুণীকে রংপুর মহানগরী থেকে উদ্ধার করা হয়েছে। গত বুধবার গভীর রাতে রংপুর মহানগরীর ধাপ এলাকার খলিফাটারী থেকে তাকে উদ্ধার করে সৈয়দপুর থানা পুলিশ। এ সময় মিজানুর রহমান নামে এক অপহরণকারীকেও আটক করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এই অপহরণের মূলহোতা সৈয়দপুর উপজেলার কামারাপকুর ইউনিয়নের দক্ষিণ অসুরখাই এলাকার মো. গিয়াস উদ্দিন মাস্টারের ছেলে রওশন হাবিব ওরফে বাবু (২৬)। আর তার সহযোগীরা হচ্ছেন, কিশোরগঞ্জের রনচন্ডী উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখলেছুর রহমান ওরফে বিমান (৩৮) এবং পুলিশের হাতে আটক মিজানুর রহমান (৪২)। আটক মিজানুর রহমান নীলফামারীর কিশোরগঞ্জ বাজার সংলগ্ন সোনালী ব্যাংক এলাকার মো. রুহুল আমিনের ছেলে। পেশায় তিনি একজন হোটেল ব্যবসায়ী।

মামলার আরজিতে উল্লেখ করা হয়েছে, নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার পানিয়ালপুকুর মৌলভীরহাট এলাকার মৃত. আনসার আলী ছেলে মো. মমিদুল ইসলাম ওরফে চাইনিজ (৪০)। বর্তমানে তিনি সৈয়দপুর শহরের কাজীপাড়ায় স্থায়ীভাবে বসবাস করছেন। তার মেয়ে চাঁদনী ওরফে মোসলেমা (২১)। তাকে (চাঁদনী) গত ৯ জুলাই সকালে সৈয়দপুর উপজেলার কামারাপকুর ইউনিয়নের দক্ষিণ অসুরখাই এলাকার মো. গিয়াস উদ্দিন মাস্টারের ছেলে রওশন হাবিব ওরফে বাবু বিয়ের প্রলোভন দেখিয়ে মুঠোফোনে বাড়ি থেকে ডেকে নিয়ে অপহরণ করে রংপুরে নিয়ে যান। তার এ অপহরণ কাজে সহযোগিতা করেন রনচন্ডি ইউনিয়নের চেয়ারম্যান মো. মোখলেছুর রহমান ওরফে বিমান এবং পুলিশের হাতে আটক নীলফামারীর কিশোরগঞ্জ বাজার সংলগ্ন সোনালী ব্যাংক এলাকার মো. রুহুল আমিনের ছেলে মিজানুর রহমান। এর আগে চাঁদনী নিখোঁজের ঘটনায় তার পরিবারের পক্ষ থেকে সৈয়দপুর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়।

এদিকে গত ১১ জুলাই রাতে চাঁদনীর বাবা জানতে পারেন তার মেয়েকে অপহরণকারীরা রংপুরের একটি বাড়িতে আটকে রেখেছেন। পরবর্তীতে তিনি বিষয়টি সৈয়দপুর থানা পুলিশকে জানান। এরপর গত বুধবার গভীর রাতে সৈয়দপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. এমাদ উদ্দিন মো. ফারুক ফিরোজের নেতৃত্বে পুলিশ রংপুর মহানগীর ধাপ এলাকার খলিফাটারীর একটি বাড়ি থেকে চাঁদনীকে উদ্ধার করেন। এ সময় অপহরণ কাজে সহযোগী হিসেবে থাকা মিজানুরকেও আটক করা হয়। চাঁদনী বর্তমানে মারাত্মক অসুস্থ অবস্থায় সৈয়দপুর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় মমিদুল ইসলাম ওরফে চাইনিজ বাদী হয়ে গতকাল বৃহস্পতিবার তিনজনকে আসামি করে সৈয়দপুর থানায় একটি মামলা দায়ের করেছেন।

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজাহান পাশা এক অপহরণকারীসহ অপহৃতাকে উদ্ধারের সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, আটক মিজানুরকে আদালতে সোপর্দ করে পাঁচদিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *