সাকিব ছাড়াই শিরোপা মিশন; ফিল্ডিংয়ে বাংলাদেশ

খেলা

টেস্ট মর্যাদা পাওয়ার পর থেকে এশিয়া কাপ ও ত্রিদেশীয় সিরিজ মিলিয়ে সীমিত ওভারের ক্রিকেটে ছয়টি ফাইনালে হেরেছে বাংলাদেশ। শিরোপা নির্ধারণী ম্যাচের গেরো কাটানোর আরেকটি সুযোগ এসেছে তাদের সামনে। আজ ডাবলিনের মালাহাইডের আকাশ সকাল থেকেই মেঘে ঢাকা। কনকনে ঠাণ্ডা বাতাস। যে কারণে সিরিজে প্রথমবারের মতো টস জিতে ফিল্ডিং নিয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

এই ম্যাচে চোটের কারণে খেলা হচ্ছে না বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসানের। ‘বিশ্রাম’ শেষে একাদশে ফিরেছেন ড্যাশিং ওপেনার সৌম্য সরকার, মেহেদী মিরাজ, মোহাম্মদ মিঠুন এবং মুস্তাফিজুর রহমান। চমক জাগিয়ে একাদশে জায়গা ধরে রেখেছেন মোসাদ্দেক হোসেন। যদিও সর্বশেষ ম্যাচে তিনি বলার মতো কিছু করতে পারেননি। রুবেল হোসেন, লিটন দাস আর আবু জায়েদকে চলে যেতে হয়েছে একাদশের বাইরে।

অন্যদিকে উইন্ডিজ একাদশ থেকে চোটের জন্য ছিটকে গেছেন শেলডন কটরেল। তার জায়গায় ফিরেছেন আরেক পেসার শ্যানন গ্যাব্রিয়েল। বাংলাদেশের বিপক্ষে আগের ম্যাচে বিশ্রামে ছিলেন তিনি। তার জায়গায় সেই ম্যাচে অভিষেক হওয়া অলরাউন্ডার রেমন রিফার টিকে গেছেন একাদশে।

ত্রিদেশীয় সিরিজে প্রাথমিক পর্বের দুই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৮ ও ৫ উইকেটে হারায় বাংলাদেশ। আয়ারল্যান্ডের বিপক্ষে তাদের প্রথম ম্যাচ ভেসে যায় বৃষ্টিতে। পরেরটিতে সফরকারীরা জেতে ৬ উইকেটে। নিজেদের প্রথম ম্যাচে আইরিশদের ১৯৬ রানে হারায় ওয়েস্ট ইন্ডিজ। স্বাগতিকদের বিপক্ষে পরের দেখায় নিজেদের সবচেয়ে বড় লক্ষ্য তাড়া করে জেতে ৫ উইকেটে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ:  শাই হোপ, সুনিল আমব্রিস, ড্যারনে ব্রাভো, রোস্টন চেইস, জোনাথন কার্টার, জেসন হোল্ডার, ফ্যাবিয়ান অ্যালেন, রেমন রিফার, অ্যাশলি নার্স, কেমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *