সাংবাদিক নান্নুর মৃত্যুতে বিএমইউ পরিবারের শোক প্রকাশ

বাংলাদেশ

মোঃ শোয়েব হোসেনঃ দৈনিক যুগান্তরের অপরাধ বিভাগের প্রধান ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন নান্নুর অস্বাভাবিক, অকাল মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ মাল্টিমিডিয়া ইউনিটি’র (বিএমইউ) প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এবং আইপি চ্যানেল “প্রতিভা বাংলা ও চ্যানেল বিএমইউ’র ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ মোস্তাফিজুর রহমান শ্রবণ।
শনিবার সকালে জনাব মোঃ মোস্তাফিজুর রহমান শ্রবণ এক শোকবার্তায় বলেন, অগ্নিদ্গ্ধ হয়ে মোয়াজ্জেম হোসেন নান্নুর অকালে চলে যাওয়া আমাদের জন্য অত্যন্ত হৃদয়বিদারক ও শোকাবহ ঘটনা। অপরাধবিষয়ক সাংবাদিক হিসেবে সমাজের অন্যায় ও অসত্য তিনি তার ক্ষুরধার লেখনীর মাধ্যমে তুলে ধরে সত্য ও ন্যায়ের পথে অবিচল ছিলেন।
বাংলাদেশের গণমাধ্যম কর্মীদের সঙ্গে তার ছিল সৌহার্দ্যপূর্ণ পেশাগত সুসম্পর্ক। ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন অত্যন্ত বিনয়ী, সদালাপী ও অমায়িক একজন মানুষ। তার অকাল মৃত্যুতে আমরা এক নিষ্ঠাবান ও আদর্শ সাংবাদিক এবং আমাদের অত্যন্ত প্রিয় কাছের একজন মানুষকে হারালাম।
জনাব মোঃ মোস্তাফিজুর রহমান শ্রবণ মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন।
উল্লেখ্য, শুক্রবার (১২ জুন) ভোরে রাজধানী বাড্ডার আফতাবনগরের ৩ নম্বর রোডের বি ব্লকের ৪৪/৪৬ নম্বর নিজ বাসায় হঠাৎ আগুন লাগে। দ্রুত আগুন নির্বাপণ হলেও দগ্ধ হন সাংবাদিক নান্নু। গুরুতর অবস্থায় তাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।
আগুনের বিষয়ে তার স্ত্রী শাহীনা আহমেদ পল্লবী জানিয়েছিলেন, রাত্রিকালীন অফিস শেষে বাসায় ফিরে খাওয়া দাওয়ার পর রাত ৩টার দিকে হঠাৎ করে শব্দ হয়। গ্যাসের গন্ধও পাওয়া যাচ্ছিল। গ্যাস লাইনের লিকেজ থেকে সম্ভবত অগ্নিকাণ্ডের সূত্রপাত। তাতেই দগ্ধ হন তিনি।
শনিবার (১৩ জুন) সকাল ৮টা ২০ মিনিটে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে তার মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বার্ন ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন।
এর মাত্র ছয় মাস আগে গত ২ জানুয়ারি ওই একই বাসায় বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে তাদের একমাত্র সন্তান মিউজিক ডাইরেক্টর পিয়াস (২৪) প্রাণ হারান। সে সময় ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েন ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সাবেক এ সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন নান্নু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *