শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন না মাশরাফি

খেলা

আগেই জানা গেছে, সাকিব আল হাসান এবং লিটন দাস শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন না। এবার তাদের সঙ্গে যুক্ত হলো অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার নাম। চলতি মাসের শেষে শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে যাওয়া হচ্ছে না হ্যামস্ট্রিংয়ের চোটে পড়া ম্যাশের। তার সেরে উঠতে কমপক্ষে তিন সপ্তাহ লাগবে।

হ্যামস্ট্রিং চোট নিয়ে পুরো বিশ্বকাপ খেলেছেন বাংলাদেশ অধিনায়ক। যে কারণে পারফর্মেন্স ছিল খুব সাদামাটা। এ নিয়ে সমালোচনাও কম হয়নি। তবুও শ্রীলঙ্কা সফরে তাকেই অধিনায়ক করা হয়। আজ শুক্রবার বিকালেে মিরপুরে সংবাদ সম্মেলনে অবশ্য বলছিলেন অনেকটা সেরে উঠেছেন। কিন্তু তারপরেই আবার বিপত্তি!

সংবাদ সম্মেলন শেষে বোলিং অনুশীলন করতে গিয়ে আবারও হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন মাশরাফি। চোট বেশ গুরুতর।

বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী নিশ্চিত করেছেন যে, চোট থেকে সেরে উঠতে অন্তত তিন সপ্তাহ লাগবে। ম্যাশের জায়গায় কে নেতৃত্ব দেবেন তা এখনও ঠিক হয়নি।

এর আগে, শ্রীলঙ্কা সফরই তার ক্যারিয়ারের শেষ বিদেশ সফর বলে জানিয়েছিলেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আজ শুক্রবার বিসিবির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে একথা জানিয়েছিলেন মাশরাফি। তবে এই সিরিজটিই ক্যারিয়ারের শেষ সিরিজ কিনা সে বিষয়ে দেশে ফিরে ভাববেন বলে জানিয়েছিলেন তিনি।

শনিবার শ্রীলঙ্কার উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ দল। সিরিজের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে ২৬ জুলাই। ২৮ জুলাই দ্বিতীয় ওয়ানডে মাঠে গড়াবে। আর শেষ ওয়ানডে হবে ৩১ জুলাই। সিরিজ শেষ করে ১ আগস্ট দেশে ফিরার কথা টাইগারদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *