সেবা হলো আল্লাহর কাছে সবচেয়ে বড় ইবাদত

জেলা খবর

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, মানুষের সেবা হলো আল্লাহর কাছে সবচেয়ে বড় ইবাদত। তোমরা মানুষের সেবা করবে মানুষ তোমাদের ভালোবাসবে। তোমরা ভালো ডাক্তার হলে আমরাও খুশি হবো এবং ভালো একজন ডাক্তার হয়ে দেশ ও মানুষের সেবা করলে কর্নেল মালেকের আত্মা শান্তি পাবে। আজ মঙ্গলবার বিকেলে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিক্যাল কলেজ মিলনায়তনে সাবেক মন্ত্রী ও ঢাকা সিটি কর্পোরেশনের মেয়র কর্নেল (অব.) আব্দুল মালেকের ১৯তম মৃত্যুবার্ষির্কী উপলক্ষে স্মরণসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের উদ্দেশে তিনি এসব কথা বলেন।

কর্নেল মালেক মেডিক্যাল কলেজের অধ্যক্ষ আখতারুজ্জামান, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, সিভিল সার্জন আনোয়ারুল আখন্দ, অতিরিক্ত জেলা প্রশাসক বাবুল মিয়া, জেলা আইজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো ও ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেলসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এ সময় ডাক্তারদের উদ্দেশে মন্ত্রী বলেন, আপনারা ছেলে-মেয়েদের লেখাপড়া করাবেন যাতে করে ছেলেমেয়েরা ভালো করতে পারে এবং প্রতিষ্ঠানগুলোর সুনাম হয়। দেশবাসী, আমাদের মানিকগঞ্জবাসী এবং আশেপাশের মানুষ যাতে ভালো সেবা পায়। এটাই আমরা আপনাদের কাছ থেকে আশা করব।

স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, আগামী এক বছরের মধ্যে কর্নেল মালেক মেডিক্যাল কলেজ ও হাসপাতালের নির্মাণ কাজ শেষ হয়ে যাবে এবং স্বাস্থ্যসেবার জন্য মানিকগঞ্জবাসীকে বাইরে যেতে হবে না। ১৯ বছর আগে তার পিতা কর্নেল মালেক মানিকগঞ্জে কোনো চিকিৎসাসেবা পাননি। যে কারণে তার অকাল মৃত্যু হয়েছিল। আর সেদিন সিদ্ধান্ত নিয়েছিলাম যদি আল্লাহ সেবা করার সুযোগ দেয়। তাহলে মানিকগঞ্জবাসীর জন্য স্বাস্থ্যসেবায় কাজ করব। আল্লাহ সেই সুযোগ দিয়েছেন এবং মানিকগঞ্জবাসীর জন্য কাজ করে যাচ্ছি। এখন আর কেউ বিনা চিকিৎসায় মারা যায় না। কারণ বর্তমান সরকার স্বাস্থ্যসেবা মানুষের দৌড়গড়ায় পৌঁছে দিচ্ছে এবং কাজ করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *