বেনাপোলে করোনাভাইরাস সচেতনতা সেমিনার অনুষ্ঠিত

জেলা খবর

বেনাপোল (যশোর) প্রতিনিধিঃ অতি সংক্রামক ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাস প্রতিরোধের জন্য গণসচেতনা সৃষ্টির লক্ষ্যে বেনাপোল কাস্টম ক্লাবে বুধবার দুপুরে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বেনাপোল কাস্টম হাউজ ও শার্শা উপজেল স্বাস্থ্য বিভাগের যৌথ উদ্যোগে এ সেমিনারের আয়োজন করা হয়।

বেনাপোল কাস্টম কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরীর সভাপতিত্বে সেমিনারে আলোচক ছিলেন শার্শা উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডা. অশোক কুমার সাহা, ডা. শুভঙ্কর মন্ডল, অতিরিক্ত কমিশনার ড. নেয়ামূল ইসলাম, ডেপুটি কমিশনার পারভেজ রেজা, সহকারী কমিশনার উত্তম চাকমা ও আকরাম হোসেন।

সেমিনারে কাস্টম হাউজের কর্মকর্তা-কর্মচারী ছাড়াও স্থলবন্দর কর্তৃপক্ষ, বর্ডার গার্ড বাংলাদেশ, বাংলাদেশ আনসার, জেলা স্বাস্থ্য বিভাগ, বাংলাদেশ পুলিশ, সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, ব্যাংকার্স অ্যাসোসিয়েশন ও উদ্ভিদ সংগনিরোধ কর্তৃপক্ষের প্রতিনিধিরা অংশগ্রহণ করে।

জনস্বাস্থ্য সুরক্ষা এবং নিরাপত্তার ক্ষেত্রে সমন্বিত প্রচেষ্টা গ্রহণে বেনাপোল সীমান্তে কর্মরত সরকারের সকল বিভাগকে সম্পৃক্ত করার উদ্দেশে এ সেমিনারের আয়োজন করা হয়। করোনাভাইরাস প্রতিরোধে জনসাধারণের করণীয় ও বর্জনীয় বিষয়ে পরামর্শ প্রদান করা হয়। সেই সঙ্গে মাক্স ও হ্যান্ড গ্লাভস ব্যবহারসহ সবাইকে সচেতন থাকার আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *