বিডি ক্লিনের ব্যানারে সবুজ সোনারগাঁও গড়তে এমপি খোকার বৃক্ষরোপন

পরিবেশ

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: গাছে গাছে ভরবো দেশ গড়বো সোনার বাংলাদেশ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিডি ক্লিন সোনারগাঁয়ের আয়োজনে করোনা পরিস্থিতির মধ্যে ও সমগ্র সোনারগাঁ উপজেলা ব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ নেন৷

বৃহস্পতিবার (২রা জুলাই) এমপি লিয়াকত হোসেন খোকার আমরা স্বেচ্ছাসেবী করোনা যোদ্ধা দলের সার্বিক সহযোগিতায় সকাল ১১ টা থেকে নারায়ণগঞ্জ জেলার করোনায় সাধারণ মানুষের পাশে থেকে যেসকল স্বেচ্ছাসেবী কাজ করেছেন তাদের কে সাথে নিয়ে জনসাধারণ কে বৃক্ষরোপণে উদ্বুদ্ধ করতে বৃক্ষরোপন ও বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়। 

এই বছর বর্ষা মৌসুমে ১ হাজার ফলজ, বনজ এবং ওষুধি গাছ লাগানো কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। আজ মোগরাপাড়া চৌরাস্তা কাঁচাবাজারস্থ বাগানে ৫০ টি গাছ লাগানো মধ্যে দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হলো। বাকী গাছ গুলো জেলা ও উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত মেহমান ও স্বেচ্ছাসেবীদের কে বিডি ক্লিন সোনারগাঁও টিমের পক্ষ থেকে ২টি করে গাছ উপহার দেয়া হয়। আয়োজকদের নির্দেশনা অনুযায়ী উপহার দেয়া গাছ গুলো সবাই প্রত্যেকের বাড়ির ফাঁকা জায়গায় রোপণ করার মাধ্যেমে বাংলাদেশকে সবুজায়নে অংশ নিবেন।

বৃক্ষরোপণ কর্মসুচির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা। তিনি জানান, জাতির জনক শেখ মুজিবুর রহমান জন্মশতবার্ষিকীতে পুরো সোনারগাঁও জুড়ে বৃক্ষরোপণের বিডি ক্লিনের এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। সোনার ছেলেরা করোনায় যেভাবে মানুষের জন্য কাজ করছে আমার দোয়া ও সহযোগিতা তাদের জন্য সবসময়।

এসময় উপস্থিত সামাজিক দূরত্ব বজায় রেখে গাছ রোপন করেন পিরোজপুর ইউনিয়নের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম,নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক জাবেদ রায়হান জয়, বিডি ক্লিন নারায়ণগঞ্জ জেলা সমন্বয়ক সৈয়দ মুহাম্মদ বিজয়, মিডিয়া পার্টনার সোনারগাঁও রিপোর্টার্স ক্লাবের সদস্য বৃন্দ, আমরা স্বেচ্ছাসেবী করোনা যোদ্ধার টিম লিডার মো: সানাউল্লাহ বেপারী সহ আরো অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *