বিএসএমএমইউ ভিসি বললেন—অন্যায় দাবিকে প্রশ্রয় দিতে পারি না

বাংলাদেশ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ২০০জন চিকিৎসক নিয়োগে অনিয়মের অভিযোগ তুলে গত দুদিনের অবস্থান কর্মসূচি স্থগিত করেছেন চাকরিপ্রার্থী চিকিৎসকরা। মঙ্গলবার এ বিষয়ে ওই বিশ্ববিদ্যালয়ের ভিসি বৈঠক করবেন বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, এর আগে গত ২০ মার্চ ১৮০ জন মেডিকেল অফিসার ও ২০ জন ডেন্টাল সার্জনের পদে ২০০ নম্বরের লিখিত পরীক্ষায় অংম নেন ৮ হাজার ৫৫৭ জন চিকিৎসক। রবিবার ওই পরীক্ষার ফল প্রকাশে ৭১৯ জন মেডিকেল অফিসার ও ডেন্টালের ৮১ জন মিলে মোট ৮২০ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হন। চূড়ান্ত নিয়োগের লক্ষ্যে তাদের ৫০ নম্বরের মৌখিক পরীক্ষা  নেওয়া হবে। তবে রবিবার ফল প্রকাশের পর থেকে লিখিত পরীক্ষায় উর্ত্তীন হননি এমন একদল চিকিৎসক ভিসি কার্যালয়ের কাছে অবস্থান নেন। তাঁরা নানান প্লাকার্ড বহন করে তাতে ভিসির বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ধরেন। এমনকি ভিসির পদত্যাগ দাবি করেন।

জানতে চাইলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া ভোরের প্রভাতকে সোমবার সন্ধ্যায় বলেন, কিছু পরীক্ষার্থ একটি স্বারকলিপি দিয়েছে শুনেছি। আমি কাল বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে বসে সেই বিষয়টি আলাপ আলোচনা করবো। যারা স্বারকলিপি দিয়েছে তাদের সঙ্গে আমার বসার কোনো কথা আমি বলিনি বা আলোচনার কিছু আছে বলে মনে করি না। কারণ আমি কোনো অনিয়ম করিনি, পরীক্ষায় শত ভাগ স্বচ্ছতা নিশ্চিত করা হয়েছে, তাই অন্যায় কোনো দাবিকেও আমরা প্রশ্রয় দিতে পারি না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *