ফার্মফ্রেস এবং প্রাণ মিল্ক উৎপাদন-বিপণনে বাধা কাটল

জাতীয়

মিল্ক ভিটার পর এবার ফার্মফ্রেস এবং প্রাণ মিল্কের পাস্তুরিত দুধ উৎপাদন ও বাজারজাত করণের ক্ষেত্রে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নুরুজ্জামান। ৫ সপ্তাহের জন্য এই স্থগিতাদেশ দেওয়া হয়েছে। ওই দুটি কম্পানির আবেদনের প্রেক্ষিতে এ আদেশ দেওয়া হয়েছে।

এদিকে আরো ৫ কম্পানি আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে আবেদন করা হয়েছে বলে জানা গেছে।

বিএসটিআইয়ের লাইসেন্সধারী ১৪টি কম্পানির পাস্তুরিত দুধে অ্যান্টিবায়োটিক ও সীসা থাকায় সবগুলো কম্পানির পাস্তুরিত দুধ উৎপাদন ও বিতরণ ৫ সপ্তাহের জন্য বন্ধ রাখতে হাইকোর্ট আদেশ দেন ২৮ জুলাই।

এই আদেশের বিরুদ্ধে আজ মঙ্গলবার আপিল বিভাগের চেম্বার জজ আদালতে আবেদন করে ‘ফার্মফ্রেশ মিল্ক’ উৎপাদনকারী কম্পানি আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড এবং ‘প্রাণমিল্ক’ উৎপাদনকারী প্রাণ ডেইরি লিমিটেড। তাদের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। গতকাল মিল্ক ভিটার ক্ষেত্রে হাইকোর্টের আদেশ ৮ সপ্তাহের জন্য স্থগিত করা হয়।

হাইকোর্ট যে ১৪টি কম্পানির দুধ উৎপাদন বন্ধ করার নির্দেশ দেন

১. আফতাব মিল্ক অ্যান্ড মিল্ক প্রোডাক্ট লিমিটেডের ‘আফতাব’ ব্রান্ড ২. আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ‘ফার্মফ্রেশ মিল্ক’ ব্রান্ড ৩. আমেরিকান ডেইরি লিমিটেডের ‘মো’ ব্রান্ড ৪. বাংলাদেশ মিল্ক প্রডিউসার’স কো-অপারেটিভ ইউনিয়ন লিমিটেডের ‘মিল্ক ভিটা’ ব্রান্ড ৫. বারো আউলিয়া ডেইরি মিল্ক অ্যান্ড ফুডস লিমিটেডের ‘ডেইরি ফ্রেশ’ ব্রান্ড ৬. ব্র্যাক ডেইরি অ্যান্ড ফুড প্রজেক্ট এর ‘আড়ং ডেইরি’ ব্রান্ড ৭. ড্যানিশ ডেইরি ফার্ম লিমিটেডের ‘আয়রান’ ব্রান্ড ৮. ইছামতি ডেইরি অ্যান্ড ফুড প্রোডাক্টস এর ‘পিউরা’ ব্রান্ড ৯. ঈগলু ডেইরি লিমিটেডের ‘ঈগলু’ ব্রান্ড ১০. প্রাণ ডেইরি লিমিটেডের ‘প্রাণমিল্ক’ ব্রান্ড ১১. উত্তরবঙ্গ ডেইরির ‘মিল্ক ফ্রেশ’ ব্রান্ড ১২. শিলাইদহ ডেইরির ‘আল্ট্রা’ ব্রান্ড, ১৩.পূর্ব বাংলা ডেইরি ফুড ইন্ডাস্ট্রিজের ‘আরওয়া’ ব্রান্ড এবং ১৪. তানিয়া ডেইরি অ্যান্ড ফুড প্রোডাক্টস এর ‘সেইফ; ব্রান্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *