পাঁচ মিনিটের কালবৈশাখীতে লণ্ডভণ্ড ঘাটাই

জেলা খবর

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সাগরদীঘি এলাকায় পাঁচ মিনিটের কালবৈশাখী ঝড়ে সবকিছু লণ্ডভণ্ড হয়ে গেছে। এতে ঘরবাড়ি, গাছপালার ব্যাপক ক্ষতি হয়েছে। আজ সোমবার বিকেল চারটার দিকে এ ঝড় বয়ে যায়।

এলাকাবাসী ও স্থানীয় প্রশাসন জানায়, সোমবার বিকেল চারটার দিকে উপজেলার সাগরদীঘি ও লক্ষিন্দর ইউনিয়নের লক্ষিন্দর, বেইলা, সাগরদীঘি, হাতিমারা ও সানবান্দাসহ আশপাশের গ্রামের ওপর দিয়ে আচমকা পাঁচ মিনিট স্থায়ী কালবৈশাখী ঝড় বয়ে যায়। ঝড়ে এসব গ্রামের কাঁচা ও আধাপাকা বাড়ি ও বাজার এলাকার বিভিন্ন দোকান ভেঙে যায়। বনবিভাগের গাছসহ কয়েক সহস্রাধিক গাছও ভেঙে গেছে। সাগরদীঘি বনবিভাগের অফিসের সামনে সংরক্ষিত বন এলাকায় ১৫/২০টি বিশাল আকৃতির সেগুন গাছ ঝড়ের আঘাতে উল্টে যায়। সেগুন গাছের চাপায় একটি সিএনজি দুমড়ে-মুচড়ে যায় ও আরেকটি সিএনজি আংশিক ক্ষতিগ্রস্থ হয়। তবে ঝড়ে কেউ আহত ও নিহত হয়নি।

সাগরদীঘি বাজারের এক ব্যবসায়ী জানান, তার দোকানের টিনের চালা ঝড়ে উড়ে গিয়ে শতাধিক বস্তা চাল ভিজে নষ্ট হয়ে গেছে। এতে তার প্রায় দেড় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

মাদরাসা শিক্ষক হাবিবুল্লাহ জানান, তার দুটি আধাপাকা ঘর ভেঙে গেছে। সাগরদীঘি কলেজের অধ্যক্ষ নাসির উদ্দিন জানান, ৫ মিনিটে ঝড়ে এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তার নিজেরও দুটি বাগানের দুই শতাধিক গাছ ভেঙে নষ্ট হয়েছে।

ঝড়ের বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রপ্ত) নুর নাহার বেগম জানান, ঝড়ে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তার তথ্য সংগ্রহ করা হচ্ছে। ক্ষতিগ্রস্তদের তালিকা করে সার্বিক সহযোগিতা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *