নাটকীয়তার সৌরভ ছড়িয়ে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড

খেলা

অবিশ্বাস্য অনন্য সাধারণ, দুর্দান্ত ও টানটান উত্তেজনার ম্যাচে নাটকীয়তার সৌরভ ছড়িয়ে চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড! পাঠক, বিশ্বাস করুন এই প্রতিবেদক ভুল করে নিউজিল্যান্ডকে চ্যাম্পিয়ন বলেননি! আজকের ম্যাচ এতটাই নাটকীয়তা ছড়িয়েছে যে পাঁচবার, পাঁচ-পাঁচটিবার ‘ব্যাকস্পেস’ চেপে ক্রিকেট বিশ্বকাপ চ্যাম্পিয়নের নাম ঠিক করে নিতে হয়েছে। যাতে শেষ নামটি লেখা হলো ইংল্যান্ডের পক্ষে!

জীবনের প্রথম শিরোপা কি দুর্দান্ত একটি ম্যাচেই না জিতল ইংল্যান্ড! তাও ক্রিকেটের স্বর্গে। দুই শ কোটি ক্রিকেট ভক্তের নাভিশ্বাসতুলে ১০২ ওভারের এই ম্যাচের সমাপ্তি যেখানে ৬১২ তম বলে তখন নতুন করে কিছু লেখার থাকে না। তবে এতটুকু বলা যায়, সাদামাটা ও নিরুত্তাপ ম্যাচ ভেবে যারা খেলার মাঝখান থেকে টিভি সেটের সামনে থেকে সরে গেছেন সারা জীবনের জন্য তাদের একটি আফসোস থেকে গেল। যে আফসোসে সারাজীবন পুড়বেন যেকোনো ক্রিকেট ভক্ত!

নাটকীয়তার পরিপূর্ণ অবিশ্বাস্য এই ম্যাচের চিত্রনাট্য কখনো কল্পনাতেও আসেনি কারো। কি দুর্দান্ত একটি ম্যাচের পসরাই না সাজিয়ে বসেছিল ক্রিকেট স্বর্গ লর্ডস! বিশ্বকাপের ইতিহাসে স্বরণীয় একটি ম্যাচ প্রত্যক্ষ করল ক্রিকেট বিশ্ব। স্নায়ুচাপের এই মহাযুদ্ধে চাপ সামলে তাতে জয়ী ইংল্যান্ড। বিস্তারিত আসছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *