নবীগঞ্জের পানিউমদা বাজারের সেতুতে প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা

জেলা খবর

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার পানিউমদা বাজারে ঢাকা-সিলেট মহাসড়কের একটি সেতুর বেহাল অবস্থার কারণে প্রতিদিনই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। সেতুর উপরের ভাগ খারপ থাকার কারণে দুর্ঘটনায় অনেক লোকজনই আহত হচ্ছেন। ক্ষতিগ্রস্থ হচ্ছে গাড়ি। নিয়মিত দুর্ঘটনা ঘটলেও ব্যবস্থা নিচ্ছে না স্থানীয় প্রশাসন।

প্রতিদিনের মতো আজ রবিবার ভোরেও এই সেতুতে ঘটে আরো একটি দুর্ঘটনা। সিলেটগামী একটি গাড়ির এক্সেল ভেঙে পার্শ্ববর্তী খাদে পড়ে গাড়ি দুভাগ হয়ে যায়। এই ঘটনায় আহত হয় গাড়ীর চালক ও হেলপার। পরে তাদের উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই বিষয়ে জানতে চাইলে পানিউমদা ইউনিয়নের চেয়ারম্যান ইজাজুর রহমান জানান, সেতুটি ক্ষতিগ্রস্থ থাকায় এমন কোনো দিন নেই সেখানে দুর্ঘটনা ঘটে না। বিশেষ করে স্কুলের সময় সেখানে যানজট সৃষ্টি হয়। আর রাতের বেলায় দুর্ঘটনা ঘটে।

এ ব্যাপারে হবিগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম জানান, সেতুটি মেরামতের জন্য টেন্ডার হলেও অংশগ্রহণকারী ঠিকাদাররা প্রাক্কলন মূল্যের কম মূল্যে টেন্ডার দাখিল করায় পুনরায় টেন্ডার হয়েছে। এখন মূল্যায়ন চলছে। সেতু মেরামত ও ডাইভারশন সড়কের জন্য ২ কোটি ৬৭ লাখ টাকার টেন্ডার হয়েছে। আশা করছি দ্রুতই এই সমস্যার সমাধান করতে পারব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *