নবির ঘূর্ণিতে ১৫ রানে ৫ উইকেট নেই শ্রীলঙ্কার!

খেলা

বিশ্বকাপের মঞ্চে আজকের একমাত্র ম্যাচে প্রথম জয়ের লক্ষ্যে মুখোমুখি হয়েছে এশিয়ার দুই দল শ্রীলঙ্কা এবং আফগানিস্তান। ব্যাট হাতে দারুণ শুরুর পর ধস নেমেছে শ্রীলঙ্কার ব্যাটিং লাইনআপে। ১ উইকেটে ১৪৪ থেকে ১৫৯- এই ১৫ রানের মধ্যে ৫ উইকেট হারিয়েছে তারা! বল হাতে ঘূর্ণিঝড় তুলেছেন অভিজ্ঞ অল-রাউন্ডার মোহাম্মদ নবি। ছিয়ানব্বইয়ের বিশ্বকাপজয়ী দলটি এখন স্রেফ চোখে অন্ধকার দেখছে।

টস হেরে ব্যাটিংয়ে নেমে আফগানিস্তানের বিপক্ষে দারুণ শুরু করেছিল শ্রীলঙ্কা। দুই ওপেনার দিমুথ করুনারত্নে এবং কুসল পেরেরা ৯২ রানের ওপেনিং জুটি গড়েন। ৩০ রান করা অধিনায়ক করুনারত্নেকে ফিরিয়ে জুটি ভাঙেন মোহাম্মদ নবি। কিন্তু দ্বিতীয় উইকেটে পেরেরার সঙ্গে হাল ধরেন লাহিরু থিরিমান্নে। এই জুটিতে আসে ৫২ রান। নবির বলে লাহিরু থিরিমান্নে (২৫) ফেরার সঙ্গে সঙ্গে ধসের শুরু হয় লঙ্কান ব্যাটিং লাইনআপে।

এই অভিজ্ঞ আফগান তারকার ঘূর্ণিতে মহাবিপদে পড়ে যায় শ্রীলঙ্কা। কুসল মেন্ডিস (২) নবির বলে ক্যাচ তুলে দেন রহমত শাহর হাতে। নবি-রহমত জুটিতেই ফিরে যান অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথুজ (০)। ধনাঞ্জয়া ডি সিলভাকে তুলে নেন হামিদ হাসান। এরপর থিসারা পেরেরা রানআউট হয়ে গেলে মহাবিপদে পড়ে যায় শ্রীলঙ্কা। এখন পর্যন্ত ৪ উইকেট তুলে নিয়েছেন নবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *