দেশে একদিনে সর্বোচ্চ শনাক্ত ও মৃত্যুর রেকর্ড

জাতীয়

বাংলাদেশে একদিনে সর্বোচ্চ পরিমাণ করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে এবং করোনা আক্রান্ত হয়ে সর্বোচ্চ সংখ্যক মানুষ মারাও গেছেন।

আজ মঙ্গলবার শনাক্ত হয়েছেন ৩,৮৬২ জন; আর মারা গেছেন ৫৩ জন। এনিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৯৪,৪৮১ এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১,২৬২ জন।

আজ মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে বলা হয়, ৬১টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৭,২১৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। একই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ২,২৩৭ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ৩৬,২৬৪ জন।

গতকাল সোমবার পর্যন্ত করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা হয়েছিল ১৫,০৩৮টি। এরমধ্যে নতুন শনাক্ত হয়েছিলেন ৩,০৯৯ জন। মোট শনাক্ত হয়েছিলেন ৯০,৬১৯ জন। আর গতকাল আরও ৩৮ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ১,২০৯ জন। এছাড়া গতকাল সুস্থ হয়েছিলেন ১৫,২৯৭ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ৩৪,০২৭ জন।

আপনার সুস্থতা আপনার হাতে উল্লেখ করে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানানো হয়।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *