দুদক মামলা করল চট্টগ্রাম কাস্টমসের ১৮ কর্মকর্তার বিরুদ্ধে

জাতীয়

অর্থ আত্মসাত ও ঘুষ লেনদেনের অভিযোগে চট্টগ্রাম কাস্টমসের ১৮ কর্মকর্তা-কর্মচারী ও আমদানিকারকের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের সমন্বিত চট্টগ্রাম জেলা কার্যালয়-২ এর উপ-সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। আজ মঙ্গলবার (৬ আগস্ট) দুদকের প্রধান কার্যালয় থেকে মামলা করা হয়েছে বলে জানান তিনি।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সম্প্রতি চট্টগ্রাম কাস্টমসে আমদানিকৃত পণ্য খালাসে প্রতারণার আশ্রয় নিয়ে কোটি কোটি টাকা আত্মসাতের সত্যতা পায় দুদক। এ চক্রে রয়েছেন কাস্টমস কর্মকর্তা, আমদানিকারক ও সিঅ্যান্ডএফ এজেন্সিগুলোর স্বত্বাধিকারীও। নানা পণ্য আমদানির ২০টি চালানে প্রায় সাড়ে চার কোটি টাকা আত্মসাতের অভিযোগে এরইমধ্যে ২০টি মামলা দায়েরের অনুমোদন দেয় দুদক প্রধান কার্যালয়।

এর আগে এমন ১৫ কাস্টমস কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে মামলা করা হয়েছিল। আদালতের মাধ্যমে এরই মধ্যে ৯ জনকে কারাগারেও পাঠানো হয়। সর্বশেষ কাস্টমসের স্টাফ শাখায় দায়িত্বরত রাজস্ব কর্মকর্তা (প্রশাসন) নাজিম উদ্দিনের অফিসকক্ষের আলমিরায় তল্লাশি করে ঘুষের নগদ ছয় লাখ টাকা পায় দুদক।

এ ছাড়া একই সময় রাজস্ব কর্মকর্তা আমজাদ হাজারীর স্ত্রীর নামে তিন কোটি টাকা অবৈধ সম্পদ থাকায় স্ত্রীসহ তার বিরুদ্ধে দুর্নীতির মামলা করা হয় দুদকের পক্ষ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *