গজারিয়ার সৎ, নিষ্ঠাবান ও ত্যাগী রাজনীতিবিদদের একজন “আবুল বাসার সজল”

রাজনীতি

নিজস্ব প্রতিবেদকঃ ভাষা আন্দোলন, গণ আন্দোলন, স্বাধীকার আন্দোলন, স্বাধীনতা যুদ্ধ- স্বাধীন সার্বভৌম বাংলাদেশের অভ্যুদয়ে বঙ্গপিতা মহান মুজিবের স্বপ্সারথী অগনিত নেতাকর্মীর ত্যাগ, তিতিক্ষা ও অঙ্গীকার দীপ্ত প্রিয় প্রতিষ্ঠান বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রামী ভূমিকা ইতিহাস বিদিত। বাঙ্গালীর ঐতিহ্য, সংস্কৃতি, ভাষা, বাঙালীর আত্মনিয়ন্ত্রন, সর্বশেষ স্বাধীনতার মূলমন্ত্রে দীক্ষিত হয়ে গড়ে ওঠা বাংলাদেশ ছাত্রলীগ ছাত্র সমাজের অকুণ্ঠ ভালোবাসা ও সমর্থন নিয়ে ঐক্যের প্রতীক হয়ে বিগত সাত দশক ধরে অগ্রযাত্রা অব্যাহত রেখেছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিুবুর রহমানের আদর্শে আর মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশিত পথে চলে গজারিয়ার কৃতি সন্তান এবং তরুণ রাজনীতির আশীর্বাদ, গজারিয়া সরকারি ডিগ্রী কলেজ এর সাবেক যুগ্ন আহবায়ক হাজারো ছাত্রলীগের প্রাণের স্পন্দন “আবুল বাসার সজল” এর রাজনৈতিক আন্দোলনের পাশাপাশি বিভিন্ন সামাজিক আন্দোলনে ও অসহায় মানুষের পাশে থাকা ও নেতৃত্ব দিচ্ছেন সামনের কাতারে থেকে। মেধা, বিচক্ষনতা, পরিচ্ছন্ন ভাবমূর্তি এবং নিরলস পরিশ্রমের কল্যানে হয়েছেন বঙ্গবন্ধুর বিশ্বস্ত একান্ত সহচর মুন্সিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান এবং গজারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এর প্রিয়পাত্র বিশ্বস্ত হাতিয়ার, সচেষ্ট হয়েছেন গজারিয়া উপজেলা ছাত্রলীগের অগনিত নেতাকর্মীদের আস্থা এবং ভালোবাসা অর্জনে।

গজারিয়া উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীদের প্রতি এবং উপমহাদেশের সর্ববৃহৎ সংগঠন ছাত্রলীগের প্রতি নিষ্ঠা আর ভালো এবং সুন্দর কিছু করার ইচ্ছাশক্তি থেকেই অবিরাম ছুটে চলেছেন । ঠান্ডা মাথার দূরদৃষ্টি সম্পন্ন ছাত্রনেতা হিসেবে খ্যাতি পেয়েছেন নেতাকর্মীদের কাছে।

পরিশেষে “আবুল বাসার সজল” বলেন প্রিয়নেত্রীর স্নেহের পরশ মাথায় নিয়ে শিক্ষা শান্তি প্রগতি তিন তারকা খচিত পতাকার সুবিশাল দায়িত্ব কাধে করে পাড়ি দিতে হবে দীর্ঘ পথ। উচ্চ আদর্শ এবং সাদামাঠা জীবনযাপনের মূলমন্ত্রে দীক্ষিত হওয়া নতুন প্রজন্মের প্রতিটি মুজিব সৈনিক চলার পথে আপনার পাশে থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *