একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি সোনারগাঁও রিপোর্টার্স ক্লাবের শ্রদ্ধা নিবেদন

বাংলাদেশ

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:

অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে সোনারগাঁও রিপোর্টার্স ক্লাবের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে মহান ভাষা আন্দোলনের বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন সোনারগাঁও রিপোর্টার্স ক্লাব।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আজ রোববার (২১ ফেব্রুয়ারি) ১৯৫২ সালের এই দিনে মাতৃভাষার দাবিতে রাজপথে শহীদ হন রফিক, শফিক, সালাম, বরকত ও জব্বারসহ আরও অনেকে। তাই দিনটিকে স্মরণ করতে সোনারগাঁও রিপোর্টার্স ক্লাবের সভাপতি আব্দুস সাত্তারের নেতৃত্বে ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন সোনারগাঁও রিপোর্টার্স ক্লাবের সদস্যরা।

আব্দুস সাত্তার প্রধান জানান, মায়ের ভাষার অধিকার রক্ষায় ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি (৮ ফাল্গুন ১৩৫৮ বঙ্গাব্দ) প্রথমবার মানুষ বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছিল রাজপথে। সেই মানুষের পরিচয়, তারা বাঙালি। বাঙালি জাতির শোকের ও গৌরবের দিন। জাতির বীর সন্তানদেরকে আল্লাহ তায়ালা জান্নাত বাসী করুক৷ 

এসময় উপস্থিত ছিলেন সোনারগাঁও রিপোর্টার্স ক্লাবের সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান মাসুম, সাধারণ সম্পাদক দ্বীন ইসলাম অনিক অনিক, সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক কামরুজ্জামান রানা, সাংগঠনিক সম্পাদক নূরনবী জনি, সহ সাংগঠনিক সম্পাদক আরাফাত হোসেন সিফাত, সাংবাদিক কল্যাণ সম্পাদক এস এম মনির হোসেন, দপ্তর সম্পাদক ইমরান হোসেন, হাবিব, শাহিন, মো. হাসান ভূইয়া প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *