ইংল্যান্ড সফরের কোনো সম্ভাবনা দেখছেন না ওয়ার্নার

খেলা

করোনাভাইরাসের কারণে আসন্ন ইংল্যান্ড সফরটি যথা সময়ে হওয়ার সম্ভাবনা দেখছেন না অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার।আগামী জুলাইয়ে ইংল্যান্ড সফরে অস্ট্রেলিয়া দলের তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলার সূচি নির্ধারিত ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে ঐ সফরটি এখন হুমকির মুখে।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) গত সপ্তাহে আগামী জুলাইয়ের আগে সকল প্রকার ক্রিকেট স্থগিতের ঘোষণা দিয়েছে। একই সঙ্গে আন্তর্জাতিক অঙ্গনে ফিরতে গেলে খেলোয়াড়দের ওয়ার্ম-আপের প্রয়োজন রয়েছে মনে করছে ইসিবি। তাই ধারণা করা হয়েছিল, সফরটি বিলম্বিত হয়ে সেপ্টেম্বর নাগাদ হতে পারে। কিন্তু সফরটি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ওয়ার্নার।

ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) নিজস্ব ওয়েবসাইটে ওয়ার্নার বলেন, ‘ইংল্যান্ডে এখন পর্যন্ত যা হয়েছে, এই মূর্হুতে সেখানে যাবার কোন সম্ভাবনাই নেই।’ ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি টেনে এনে ওয়ার্নার বলেন, ‘তিনি সুস্থ হয়ে ফিরেছেন এবং এটা খুবই ভালো খবর। তবে খেলাধুলা শুরু করতে আরো অনেক দূর যেতে হবে।’

করোনাভাইরাসের কারণে ইতোমধ্যে জুন মাসে বাংলাদেশ সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজের সূচি স্থগিত করেছে অস্ট্রেলিয়া। দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ অনিশ্চয়তার মুখে। আগামী অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক অস্ট্রেলিয়া, সেটিও এখন হুমকির মুখে। তবে ক্রিকেটের প্রধান সংস্থা আইসিসি বলছে, বিশ্বকাপ আয়োজনে বিকল্প চেষ্টায় আছে তারা।

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত না হলেও, ডিসেম্বরে দেশের মাটিতে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ আয়োজনে বদ্ধপরিকর অস্ট্রেলিয়া। এই সিরিজ বাতিল হলে তাদের ১০০ মিলিয়ন ডলার ক্ষতি হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *