আম্ফান আতঙ্কের মধ্যেই মমতাকে অমিত শাহের ফোন!

বিশ্ব

ক্রমশ শক্তি বাড়িয়ে স্থলভাগের দিকে ধেয়ে আসছে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় আম্ফান। মারণ ভাইরাস করোনা নিয়ে আতঙ্ক চলছে । আর এর মধ্যেই আম্ফানের চোখরাঙানি। এই পরিস্থিতিতেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করে খোঁজখবর নিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

জানা গেছে, মঙ্গলবার সকালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ঘূর্ণিঝড় নিয়েই কথা হয় দু’জনের মধ্যে। এর মোকাবেলায় কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে? কী পরিস্থিতি? সেই সম্পর্কেই মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে অমিত শাহ খোঁজ নেন।

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানান, কেন্দ্রীয় সরকার সমস্ত রকমভাবে পাশে আছে। প্রতিটি রাজ্যের সঙ্গে যোগাযোগ রেখে চলা হচ্ছে।

এদিকে, শেষ উপগ্রহ চিত্রের পর্যবেক্ষণ বলছে, বাঁক নিয়ে আম্ফানের গতিপথের অভিমুখ এখন উত্তর-পূর্ব দিকে। সেক্ষেত্রে দিঘা বা সাগরদ্বীপের কাছে আছড়ে পড়তে পারে আম্ফান।

স্থলভাগে আছড়ে পড়ার সময় আম্ফানের সর্বোচ্চ গতিবেগ হতে পারে ১৮৫ থেকে ১৯৫ কিলোমিটার। আম্ফানের তাণ্ডবলীলা হতে পারে আয়লার থেকেও ভয়ঙ্কর। পুরো এলাকা তছনছ করে দিতে পারে আম্ফান। এর দাপটে কলকাতা, হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুরের উপর দিয়ে বয়ে যেতে পারে প্রবল ঝড়। ঘণ্টায় ১৩০ কিলোমিটার বেগে ঝড় হতে পারে। কী হতে চলেছে? সবার মুখে মুখে এখন শুধু একটাই কথা।

সূত্র : জি-নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *