আইনের ফাঁক দিয়ে ডিআইজি মিজান পালাতে পারবেন না

জাতীয়

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ডিআইজি মিজানের বিষয়ে তদন্ত চলছে। তিনি আইনের ফাঁক দিয়ে পালাতে পারবেন না। খুব শিগগিরই জানা যাবে তদন্ত প্রতিবেদন। সে যাতে আইনের ফাঁক দিয়ে বের হয়ে যেতে না পারে সে জন্য সব প্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে।

আজ শনিবার ধানমণ্ডিতে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কেউই আইনের ঊর্ধ্বে নয়। ডিআইজি মিজানের বিষয়ে তদন্ত প্রায় শেষ পর্যায়ে। তদন্ত শেষ হলেই তার বিরুদ্ধে যথাযথ আইনি প্রক্রিয়া শুরু হবে। আইনের হাত থেকে তিনি রেহাই পাবেন না।

২০১৮ সালে একটি পত্রিকায় ‘তুলে নিয়ে বিয়ে করলেন অতিরিক্ত পুলিশ কমিশনার’ শিরোনামে মিজানের বিরুদ্ধে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করা হয়। পরে বিষয়টি তোলপাড় সৃষ্টি করে। ওই ঘটনায় পুলিশ সদরদপ্তরসহ দুর্নীতি দমন কমিশনে (দুদক) একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

সর্বশেষ দুর্নীতি দমন কমিশনের একজন কর্মকর্তাকে ৪০ লাখ টাকা ঘুষ প্রদান করে নিজেই সামাজিক যোগাযোগমাধ্যমে তা প্রচার করে আলোচনায় আসেন ডিআইজি মিজান।

এ ছাড়া মানব পাচারকারীদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনতে আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে। পুলিশের ওপর বোমা হামলাকারীদেরও গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। থানায় ওসির জায়গায় এডিশনাল এসপিদের বসানোর বিষয়ে এখনো কোনো সিন্ধান্ত হয়নি বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *